.
Published: Sun, Feb 10, 2019 5:27 PM
Updated: Sun, Feb 17, 2019 10:04 PM


লাভ ম্যারেজ নাকি এরেন্জ ম্যারেজ কোনটিতে সুখী আপনি? Taslima Marriage Media

By Admin

লাভ ম্যারেজ নাকি এরেন্জ ম্যারেজ কোনটিতে সুখী আপনি? Taslima Marriage Media

লাভ ম্যারেজ নাকি এরেন্জ ম্যারেজ কোনটিতে সুখী আপনি

 

“নিজের মনে সুখ না থাকলে লাভ ম্যারেজ কিংবা এরেন্জ ম্যারেজ হলে ও সুখী হওয়া যায় না.!

তুমি যখন ছোট ছিলে তখন তোমার বাবা যে জামা কিনে তোমাকে পড়িয়ে ছিলো বা তোমার খেলনা কিনে নিয়ে এসেছিলো তখন তোমার সব গুলো জামা এবং খেলনা গুলো ভালোলেগেছিলো কেন জানো তখন তোমার চারপাশ থেকে বলছে তোমার জামা ও খেলনা গুলো অনেক সুন্দর.!

ঠিক যখন তুমি বুঝতে শিখেছ আস্তে আস্তে বড় হতে লাগলে নিজে নিজের পছন্দে চলতে লাগলে। তখন তোমার কাছে তোমার বাবার পছন্দ টা মূল্যহীন। তখন তোমার বাবার কেনা জামাটা পড়ছো বলে কেউ নাক সিটকিয়ে বললো একি কি পড়েছো তুমি তোমাকে বড্ড খারাপ লাগছে।
আবার যখন থেকে তুমি তোমার নিজ পছন্দকে মূল্য দিলে তখন তোমার নিজ পছন্দের কেনা জামা থাকা সত্বেও কেউ একটু নাক সিটকিয়ে বললো তোমাকে একদম জামাটায় মানায়নি..! তখন তুমি ঐ জামাটা আর দ্বীতৃয় বার পড়োনি..!

এখন একটু ভাবতো ভাই না তোমার চয়েজ খারাপ ছিলো না তোমার বাবার চয়েজ খারাপ ছিলো। ভেবে দেখবে চয়েজ তোমার বা তোমার বাবার ও খারাপ ছিলো না তোমার চয়েজ বদলে দিয়েছো চার পাশের মানুষ গুলির মন মানুসিকতার কাছে..!

তার মানে এই যে তোমার চয়েজ সুখ দুঃখ ভালো মন্দ সব ঠিক করে দিচ্ছে বাইরের চার পাশের মানুষ গুলি..!

সুখ টা কি তুমি জানো..?সুখটা আপেক্ষিক। সুখি হওয়াটা অনেক সময় কার চাহিদা কেমন তার ওপর নির্ভর করে।ধরা যাক,একজনকে ভালবেসে বাবা মার সিদ্ধান্ত কে প্রচুর সম্মান করা সত্ত্বেও সুখি হব এই ভেবে তাদের অমতে বিয়ে করলাম।আসলেই কি সুখি হলাম!মনের কোনো এক জায়গায় নিজেকে স্বার্থপর ভেবে সুখগুলো কমে আসবে।আবার বাবা মার সম্মান রক্ষার্থে প্রচণ্ড ভালবাসা সত্ত্বেও সেই আটপৌরে সাদা মাটা ছেলেটাকে ফেলে রাজপুত্র কে বিয়ে করলাম।কিন্তু,তার মানে এই না যে,আমি সুখি হয়ে গেলাম।সুখটা আমার ভেতর,চাহিদা অনুযায়ী পাওনাটাও একান্তই আমার।আমি চাইলে সুখ আমার, আর না চাইলে সুখ সোনার হরিণ।

সুখ আসলেই মনের মধ্যে… টাকা পয়সা কোন ফ্যাক্ট না… ধন দৌলতে নেই

আর লাভ ম্যারেজ আর এরেঞ্জ ম্যারেজ যেটাই বলি না কেন সুবিধা অসুবিধা দুই দিক দিয়েই আছে… সেটা যে মানিয়ে নিতে পারবে সেই সুখী…

আসলে কি জানো আমাদের মেন্টাল সেটিসফেকশনই সব । তুমি নিজেকে সুখী ভাবলে পৃথিবীর কারো সাধ্য নেই তোমাকে দুঃখী করার । তেমনি তুমি নিজেকে দুঃখী ভাবলেও কারো সাধ্য নেই তোমাকে সুখী করার । হোক না লাভ কিংবা এরাঞ্জ ম্যারেজ । নিজেকে মানিয়ে নিয়ে সুখী থাকাই বড় কথা ।

এই সুন্দর পৃথীবিতে নিজের মনকে যে বা যারা স্থির করতে পারবে‚ যা পেয়েছি তা নিয়ে ভালো থাকার চেষ্টা যারা করে তারাই সুখী মানুষ . 

Matrimony

Matrimonial

Matchmaking

Matchmaker

Biye Shaadi

Patro Patri

Bridegroom

Lifepartner

Marriage Mmmedia

Hindu Marriage Media

Ghotok

 




Categories: বিবাহ, পাত্র, পাত্রী, আপ্যায়ন, বিবাহ নিবন্ধন, আয়োজন, স্বাস্থ্য, গল্প,
Tags: Bangla Matrimonial
This post read 343 times.
Taslima Marriage Media Blog


Our Website & Blog Visitors

Suggested Posts