5/5 - (2 votes)

বিয়েশাদী.কম তাসলিমা ম্যারেজ মিডিয়ার একটি অঙ্গপ্রতিষ্ঠান। পাত্র-পাত্রীর সন্ধান দেওয়ার প্রতিষ্ঠান তাসলিমা ম্যারেজ মিডিয়া বর্তমানে দেশের সবচেয়ে বড় ম্যাট্রিমনিয়াল প্ল্যাটফর্ম। ২০১১ সালে যাত্রা শুরু করা তাসলিমা ম্যারেজ মিডিয়া দেশের সবচেয়ে বেশি পাত্র-পাত্রীর বিয়ে সম্পন্নকারী সবচেয়ে সফল ম্যাট্রিমনিয়াল সাইট। ইতোমধ্যেই আমরা সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গনে বেশ কিছু পুরস্কার পেয়েছি এবং বিভিন্ন পত্রিকা ও টিভি চ্যানেলে আমাদের প্রতিষ্ঠানের কার্যক্রমগুলো ফিচার করা হয়েছে। ম্যাট্রিমনিয়াল সার্ভিসকে দেশের প্রত্যন্ত অঞ্চল এবং দেশের বাইরে প্রবাসী বাংলাদেশীদের কাছে পৌঁছে দিতে আমরা চালু করেছি ”বিয়েশাদী.কম এর এজেন্ট সার্ভিস প্রোগ্রাম।”

বিয়েশাদী.কম ম্যারেজ মিডিয়া এর এজেন্ট প্রোগ্রামে আমরা বাংলাদেশের প্রত্যেকটি বিভাগ, জেলা ও উপজেলা সদরে ম্যারেজ মিডিয়া সার্ভিস দেয়ার জন্য এজেন্ট নিয়োগ করবো। এজেন্টদের মূল কাজ হবে নিজেদের জেলা বা উপজেলায় গ্রাহকদের পাত্র-পাত্রীর সন্ধান দেওয়া। এজেন্টরা নিজেদের এলাকায় বিবাহযোগ্য, সুশিক্ষিত ও প্রতিষ্ঠিত পাত্র-পাত্রীদের ছবি, বায়োডাটা সংগ্রহ করবেন এবং তাদের চাহিদা অনুযায়ী পাত্র-পাত্রীর সন্ধান দেবেন। এজেন্টরা যাতে গ্রাহকদের মানসম্পন্ন সার্ভিস দিতে পারেন সেজন্য তাদেরকে উপযুক্ত ট্রেনিং দেওয়া হবে। বিশেষভাবে উল্লেখ্য যে, এজেন্টশীপ নিতে কোনো ফি বা জামানত লাগবে না।

কেন বিয়েশাদী.কম এর এজেন্ট হবেন?

বিয়েশাদী.কম এর এজেন্ট সার্ভিস প্রোগ্রামের মাধ্যমে আমরা ম্যারেজ মিডিয়া সার্ভিসকে দেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা ও থানা পর্যায়ে পোঁছাতে চাই। এছাড়া এই প্রোগ্রামের মাধ্যমে দেশের বাইরে থাকা প্রবাসী বাংলাদেশীরা খুব সহজে পাত্র-পাত্রী খুঁজে নিতে পারবেন। যেসব তরুণ-তরুণীরা ব্যবসায়ের জন্য নতুন উদ্যোগের কথা চিন্তা করছেন তাদের জন্য এটি একটি সুবর্ণ ‍সুযোগ। এজেন্ট প্রোগ্রামের মাধ্যমে বেকার তরুণ-তরুণীরা নিজেদের কর্মসংস্থান নিশ্চিত করতে পারবেন।

আমাদের লক্ষ্য দেশের প্রতিটি থানা পর্যায়ে বিয়েশাদী.কম এর ন্যূনতম ১টি ব্রাঞ্চ অফিস স্থাপন করা। বিয়েশাদী.কম এর সার্ভিস বিক্রয়ের মাধ্যমে একজন এজেন্ট কোম্পানির নিয়ম অনুযায়ী আকর্ষণীয় কমিশন পাবেন। ম্যারেজ মিডিয়া সার্ভিস বিক্রয় করে আপনাকে একজন সফল উদ্যোক্তা হিসেবে গড়ে তোলাই আমাদের লক্ষ্য।

আদর্শ জীবনসঙ্গী খুঁজতে

বিয়েশাদী.কম এর এজেন্ট নিয়োগ প্রক্রিয়া

. রেজিষ্ট্রেশন

আপনি যদি ম্যারেজ মিডিয়া সার্ভিস নিয়ে কাজ করতে আগ্রহী থাকেন তাহলে আমাদের এজেন্ট হওয়ার জন্য রেজিস্ট্রেশন করতে পারেন। বিয়েশাদী.কম এর এজেন্ট হওয়ার জন্য প্রথমে আপনাকে অনলাইনে “রেজিস্ট্রেশন ফর্ম” এর তথ্যগুলো পূরণ করে সাবমিট করতে হবে। পরবর্তী ২৪ ঘন্টার মধ্যে বিয়েশাদী.কম এর টিম আপনার আবেদনটি নিয়ে কাজ শুরু করবে। বিয়েশাদী.কম এর টিম আপনার দেয়া তথ্যগুলোর ভেরিফেকেশন করবে। এজেন্ট নিয়োগের জন্য ন্যূনতম এইচ এস সি পাশ এবং যারা মাইক্রোসফট অফিস ও ইন্টারনেট ব্রাউজিংয়ে এ পারদর্শী তাদের অগ্রাধীকার দেওয়া হবে। তবে যারা ম্যারেজ মিডিয়ার সার্ভিস নিয়ে কাজ করতে বিশেষভাবে আগ্রহী তারাও সুযোগ পাবেন।

. এজেন্ট নিয়োগ

আবেদনকারীদের ভেরিফিকেশন সম্পন্ন হলে চূড়ান্তভাবে নির্বাচিত এজেন্টদেরকে ন্যূনতম ৩ দিনের একটি ট্রেনিং দেয়া হবে। ট্রেনিংয়ে বিয়েশাদী.কম এর সার্ভিস, এজেন্ট প্রোগ্রামের আওতায় কি কাজ করতে হবে, কিভাবে সার্ভিস দিতে হবে এবং ব্যবসায়ের যাবতীয় শর্তাবলী জানিয়ে দেয়া হবে। ট্রেনিং শেষে এজেন্টরা নিজেদের এলাকায় স্বাধীনভাবে নিজেদের কার্যক্রম পরিচালনা করবেন। এজেন্টদেরকে মার্কেটিংয়ের জন্য প্রয়োজনীয় সব উপকরণ যেমন- লিফলেট, ব্রুশিয়ার, ব্যানার ইত্যাদি কোম্পানি থেকেই দেয়া হবে। এজেন্টশীপ নিতে কোনো টাকা লাগবে না।

. এজেন্টের কমিশন সুযোগসুবিধা

ম্যারেজ মিডিয়া সার্ভিস দেয়ার জন্য একজন এজেন্ট পূর্ণ স্বাধীনতা পাবেন। ভালোভাবে ম্যারেজ মিডিয়ার সার্ভিস দেওয়ার জন্য তিনি চাইলে সার্ভিস সেন্টার খুলতে পারবেন এবং কর্মী নিয়োগ করতে পারবেন। বিয়েশাদী.কম এর সার্ভিস বিক্রয়ের মাধ্যমে একজন এজেন্ট প্রতিমাসে আকর্ষণীয় কমিশন পাবেন। একজন এজেন্ট প্রতিমাসে ১০,০০০ টাকা থেকে ১,০০,০০০ টাকা ইনকাম করতে পারবেন। বিক্রয় যত বাড়াতে পারবেন, কমিশন তত বেড়ে যাবে। এছাড়া প্রতিমাসে এজেন্টের পারফরমেন্স বিবেচনা করে কোম্পানির পক্ষ থেকে আকর্ষণীয় সুযোগ-সুবিধা দেওয়া হবে।

শর্তাবলী

বিয়েশাদী.কম এর নিয়োগপ্রাপ্ত এজেন্ট বিয়েশাদী.কম এর যাবতীয় শর্তাবলী মেনে কাজ করতে বাধ্য থাকবেন। বিয়েশাদী.কম চাইলে যেকোনো সময় যেকোনো শর্ত পরিবর্তন, সংশোধন বা বাতিল করতে পারে।

১. বিয়েশাদী.কম এর এজেন্ট হওয়ার জন্য আবেদনকারীকে রেজিস্ট্রেশনের সময় অবশ্যই সঠিক জাতীয় পরিচয়পত্র/পাসপোর্ট নম্বর, ট্যাক্স আইডেনটিফিকেশন নম্বর (TIN Number) দিতে হবে। মিথ্যা/অসম্পূর্ণ তথ্য প্রদান করলে তিনি আইনগতভাবে অপরাধী হিসাবে গণ্য হবেন। এছাড়া এজেন্ট রেজিস্ট্রেশনের সময় প্রদত্ত কোন ডকুমেন্ট সমূহে কোন ধরনের জালিয়াতি বা অবৈধতা প্রমানিত হলে বিয়েশাদী.কম এধরনের একাউন্ট বন্ধ করে দেয়ার ক্ষমতা রাখে।
২. নিয়োগপ্রাপ্ত এজেন্টকে কোম্পানির পক্ষ থেকে ’সিম’ দেয়া হবে। এজেন্ট মার্কেটিংয়ের জন্য এবং ম্যারেজ মিডিয়ার অন্যান্য সার্ভিস দেয়ার জন্য উক্ত সিম ব্যবহার করবেন এবং গ্রাহকদের সাথে একই নম্বর থেকে যোগাযোগ করবেন। এছাড়া মার্কেটিংয়ের জন্য লিফলেট, ব্রুশিয়ার, ব্যানার ইত্যাদি কোম্পানি থেকেই দেয়া হবে। কোনো কারণে এজেন্টশীপ বাতিল হলে এজেন্ট কোম্পানির পক্ষ থেকে দেয়া ’সিম’, লিফলেট, ব্রুশিয়ার, ব্যানারসহ যাবতীয় উপকরণ ফেরত দিতে বাধ্য থাকবেন।
৩. বিয়েশাদী.কমের সার্ভিস ব্যবহার করে সামাজিক, রাজনৈতিক, ব্যক্তিগত অথবা অবৈধ কোন কর্মকান্ডের সাথে সংশ্লিষ্টতা প্রমানিত হলে বিয়েশাদী.কম কোনোরকম ধরনের পূর্ব নির্দেশনা ছাড়াই এজেন্ট একাউন্ট স্থায়ী ভাবে বন্ধ করে দেয়ার ক্ষমতা রাখে। এছাড়া গ্রাহকের তথ্যের নিরাপত্তা বিনষ্ট করলে অথবা গ্রাহককে অবাস্তব ও মিথ্যা আশ্বাস দিয়ে প্রতারণা করলে বিয়েশাদী.কম অভিযুক্ত এজেন্টের এজন্টশীপ বাতিল করার ক্ষমতা রাখে।
৪. এজেন্ট যদি বিয়েশাদী.কম এর পরিচয় ব্যবহার করে কোনো অনৈতিক কর্মকান্ডে যুক্ত থাকে অথবা যদি বিয়েশাদী.কম এর অনুমতি ছাড়া লোগো ব্যবহার করে ফেসবুক, ইউটিউব, হোয়াটসঅ্যাপ, ইমোসহ অন্যান্য স্যোশাল মিডিয়া সাইটে কোনো সার্ভিস চালু করলে বিয়েশাদী.কম ঐ এজেন্টের এজেন্টশীপ বাতিল করার এবং তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার ক্ষমতা রাখে।
৫. বিয়েশাদী.কম এর এজেন্ট থাকা অবস্থায় অন্য কোনো ম্যারেজ মিডিয়ার হয়ে একই ধরনের কার্যক্রম পরিচালনা করলে বিয়েশাদী.কম উক্ত এজেন্টের এজেন্টশীপ বাতিল করে দেয়ার ক্ষমতা রাখে। এছাড়া বিয়েশাদী.কম কোম্পানির স্বার্থে যেকোনো সময় যেকোনো এজেন্টের অ্যকাউন্ট বন্ধ করে দেয়ার এবং এজেন্টশীপ বাতিল করার ক্ষমতা রাখে।
৬. গ্রাহকের রেজিস্ট্রেশন করার সময় এজেন্ট অবশ্যই পাত্র-পাত্রী ও তার অভিভাবকের মৌখিক সম্মতি নিয়ে রেজিষ্ট্রেশন করবেন। একজন এজেন্টের মাধ্যমে কোনো গ্রাহকের বিয়ে হলে এজেন্ট বিয়ে পরবর্তী কোনো সার্ভিস চার্জ বা বকশিস দাবি করতে পারবে না। বিয়ে পরবর্তী কোনো সার্ভিস চার্জ বা বকশিস দাবি করলে গ্রাহক উক্ত এজেন্টের বিরুদ্ধে বিয়েশাদী.কম অভিযোগ করতে পারবে এবং অভিযোগ সত্য প্রমাণিত হলে বিয়েশাদী.কম এজেন্টের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা নিতে পারবে।
৭. কোনো এজেন্ট ম্যারেজ মিডিয়া সার্ভিস দিতে ব্যর্থ হলে কিংবা কোনো কারণে কাজের অযোগ্য প্রমাণিত হলে বিয়েশাদী.কম তার এজেন্টশীপ বাতিল করতে পারবে। বিয়েশাদী.কম অনুমতি ছাড়া একজন এজেন্ট অন্যকোনো ব্যক্তি বা প্রতিষ্ঠানের কাছে তার এজন্টশীপ হস্তান্তর করতে পারবে না। আর একজন এজেন্ট স্বেচ্ছায় তার এজেন্টশীপ বাতিল করতে চাইলে বিয়েশাদী.কমকে কমপক্ষে ৩০ দিন আগে জানাতে হবে।
৮. বিয়েশাদী.কম এর এজেন্টদের কাজের গতি ও উৎসাহ বাড়ানোর জন্য বিভিন্ন ধরনের এজেন্ট অফার, ক্যাম্পেইন, সেমিনার, অনলাইন এবং অফলাইন মিটিংয়ের আয়োজন করবে।
৯. কোন ব্যক্তি বা প্রতিষ্ঠান যদি বিয়েশাদী.কম লেখা, ছবি, অডিও বা ভিডিও, হুবহু বা আংশিক নকল করে অনলাইনে বা অফলাইনে ব্যবসায়িক কার্যপরিচালনা করে তাহলে বিয়েশাদী.কম বাংলাদেশ সরকারের আই.সি.টি আইন ও কপিরাইট আইনে ঐ ব্যক্তি বা প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার অধিকার রাখে।

কিভাবে বিয়েশাদী.কমে এর এজেন্ট হবেন?

বিয়েশাদি.কম এর এজেন্ট হতে চাইলে ভিজিট করুন বিয়েশাদী.কম এজেন্ট অথবা কল করুন +8801407004390 নম্বরে

বিয়ে সংক্রান্ত যেকোনো তথ্য, সেবা, এবং পরামর্শ পেতে যোগাযোগ করুন তাসলিমা ম্যারেজ মিডিয়ার সাথে।
কল করুনঃ+880-1972-006691 অথবা +88-01782-006615 এ।
আমাদের মেইল করুন taslima55bd@gmail.com

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here