.
Published: Mon, May 27, 2019 11:31 PM
Updated: Wed, Aug 21, 2019 9:09 AM


Succeed With TYPES OF MATRIMONY In 24 Hours

By Admin

Succeed With TYPES OF MATRIMONY In 24 Hours

বিয়ের আগে তিনটি প্রয়োজনীয় বিষয়ে এখনই কথা বলুন আপনার সঙ্গীর সাথে

নতুন পোশাক, গয়না, হুল্লোড়, খাওয়াদাওয়া- সব মিলিয়ে সেলিব্রেশন যখন শেষ হয় তার ঠিক পর থেকেই শুরু হয় যৌথ জীবন।

রূপকথার মতো বিয়ে! কিন্তু বিয়ের পরেও জীবন কতখানি রূপকথার মতো হয়ে ওঠে সেটা নিয়ে বোধহয় তেমন খতিয়ে ভাবেন না কেউই। আসলে বিয়ের আগের প্রস্তাব - সম্মতি এবং বিয়ের আয়োজনের জাকজমকে ঢাকা পড়ে যায় বিবাহ পরবর্তী জীবন। বিয়ের আগেই সেই জীবন সম্পর্কে দু'জনের কোনও কথাই না হলে কিন্তু পরবর্তী জীবনে শুধুই অশান্তি আর মনোমালিন্যই পড়ে থাকে। আমরা যে সমাজে থাকি, সেই ভারতীয় প্ররেখাপট বিয়ের জৌলুস নিয়ে যতটা চিন্তিত বিয়ের পরের সমস্যা এড়ানোর জন্য ঠিক কেমন ভাবে চলা উচিৎ তা নিয়ে কিন্তু মাথাব্যথা বড়ই কম। নতুন পোশাক, গয়না, হুল্লোড়, খাওয়াদাওয়া- সব মিলিয়ে সেলিব্রেশন যখন শেষ হয় তার ঠিক পর থেকেই শুরু হয় যৌথ জীবন। আর সেখানেই উঠে আসে নানান মত পার্থক্য। বিয়ের আগেই বিবাহ পরবর্তী জীবন নিয়ে কথা বলতে যতই সংশয় বা দ্বন্দ্ব থাকুক না কেন, সেগুলো কাটিয়ে উঠে জীবন সঙ্গীর সঙ্গে কিছু বিষয়ে খোলাখুলি কথা বলাই ভালো।

1. আর্থিক বিষয়ে স্বচ্ছ থাকুনঃ অস্বীকার করে লাভ নেই, বাকি জীবন কেমন কাটবে তার অনেকটাই কিন্তু নির্ভর করে টাকার উপরেই। তাই দু'জনেই দু'জনের আর্থিক অবস্থান সম্বন্ধে ওয়াকিবহাল থাকুন। সংসারে দু'জনের সমান আর্থিক অবদানের উপর নির্ভর করে থাকে প্রয়োজন থেকে বিনোদন সবই। পরিবার পরিকল্পনা করার আগে তাই আর্থিক বিষয়ে সৎ থেকেই কথাবার্তা বলে নিন আপনার বাকি জীবনের সঙ্গীর সঙ্গে।

2. সন্তানের প্রসঙ্গে খোলাখুলি আলোচনা করনঃ বিয়ে পর্যন্ত যদি সম্পর্ক এগিয়েই থাকে আরেক ধাপ এগিয়ে সন্তান জন্মের বিষয়েও আগে ভাগেই কথা বলুন সঙ্গীর সাথে। পরিবার এবং সন্তান বিয়ের ক্ষেত্রে অন্যতম শিকড় এই দুই বিষয়। সেক্ষেত্রে হতেই পারে আপনার ও আপনার জীবন সঙ্গীর মতামত একেবারেই মিলল না। বিয়ের পর এই মতপার্থক্য আবিষ্কারের চেয়ে আগেই কথা বলে জেনে নিন সন্তান নিয়ে ঠিক কী চাহিদা আপনার সঙ্গীর। আদৌ সন্তান চান কী না, সন্তানের সংখ্যা বা সামাজিক লিঙ্গ নিয়ে কোনও জড়তা আছে কি না যাচাই করে নিন আগেই।

3. পরিবারের কাঠামো নিয়ে আলোচনা করুনঃ প্রতিটা মানুষের বড় হওয়া আলাদা। কেউ যৌথ পরিবারে কেউ বা নিউক্লিয়ার পরিবারে। তা ছাড়াও প্রতিটা পরিবারেরই নিজস্ব কাঠামো থাকে যা স্বতন্ত্র। বিয়ে শুধুই দুই মানুষের না, দুই পরিবারেরও। সেক্ষেত্রে, আপনার পরিবার আর আপনার সঙ্গীর পরিবারের ধরণ নাও মিলতে পারে। সেই বিষয়ে আগে থেকেই কথা বলে নেওয়া ভালো। আদৌ বিয়ের পর সকলের সাথে মিশে থাকা সম্ভব নাকি ব্যক্তিগত পরিসর প্রয়োজন এই নিয়ে বিয়ের আগেই কথা বলুন হবু জীবনসঙ্গীর সাথে।

যোগাযোগ
তাসলিমা ম্যারেজ মিডিয়া
উত্তরা ,আজমপুর
বি এন এস সেন্টার
রুম ৯২৩ ,
e-mail : somataslimamedia@gmail.com
web site : www.taslimamarriagemedia.com


Register now to talk with your life parner.   Do you have account?   Login  
Categories: দায়িত্ব, গল্প, আমাদের করনীয়, বিয়ের সময়,
Tags: Bangla Marriage, Bangla Matchmaker, Bangladeshi Matrimony, Bangladeshi marriage site, Bangladeshi matrimony sites, Bangladeshi matrimony website
Division: Sylhet
District: Maulvibazar
Thana: Juri
This post read 249 times.
Taslima Marriage Media Blog


Our Website & Blog Visitors

Suggested Posts