Rate this post

আফরোজা ইতি, ২ বছর ধরে চাকরী করছেন দেশের একটি নামকরা মাল্টিন্যাশনাল কোম্পানিতে। মা-বাবা এবং ছোট একটি ভাইসহ দিনকাল বেশ ভালোই চলছে আফরোজার। কিন্তু মা-বাবার চিন্তা মেয়ের বয়স বাড়ছে, তাই এখনই আফরোজার বিয়ের ব্যবস্থা করতে হবে। বেশি দেরি করলে শেষ বয়সে নাতি-নাতনিদের মুখও দেখে যেতে পারবেন না। আফরোজাও মনে মনে ভাবে, বিয়ের ব্যাপারে এবার একটু সিরিয়াস হতেই হবে। তৈরী হলো পছন্দের প্রফেশনের পাত্র খোঁজার তালিকা। কিন্তু এ যুগে পাত্র-পাত্রী খুঁজে পাওয়াটা বেশ কঠিন। আফরোজার পছন্দ একজন ডাক্তার পাত্র, যে খুব কেয়ারিং, ফ্রেন্ডলি এবং দায়িত্বসচেতন। আর মা-বাবার পছন্দ এমন ছেলেকে যার শিক্ষাগত যোগ্যতা ভালো, দেখতে স্মার্ট এবং সামাজিকভাবে প্রতিষ্ঠিত।

কিন্তু বহু খোঁজাখুঁজির পরও ভালো ছেলে না পাওয়া গেলো না। ২ মাস কেটে গেলেও কেউ উপযুক্ত মেয়ের সন্ধান দিতে পারলো না। আবার ঘটকের কাছে গিয়ে অনেকগুলো টাকা খরচ করে বড্ড দুশ্চিন্তায় পড়ে গেলেন বাবা-মা। এখন উপায়?

এসব নিয়েই একদিন পাশের ডেস্কের কলিগ তিশার সাথে কথা হচ্ছিল। কফি খেতে খেতে তিশা জানালো তাসলিমা ম্যারেজ মিডিয়া সাইটের কথা। তাসলিমা ম্যারেজ মিডিয়াতে খুঁজে পাওয়া ভালো একজন ইঞ্জিনিয়ার ছেলের সাথে তার বোনের বিয়ে হয়েছে ৬ মাস আগে। কলিগের কথা শুনে আফরোজা তাসলিমা ম্যারেজ মিডিয়ার ওয়েবসাইটে নিজের ছবি, বয়স, শিক্ষাগত যোগ্যতা, যোগাযোগের ঠিকানা, পছন্দ-অপছন্দ ইত্যাদি তথ্য দিয়ে রেজিস্ট্রেশন করলো।

রেজিস্ট্রেশনের পর আফরোজা প্রতিদিনই বেশ কিছুটা সময় নিয়ে তাসলিমার ম্যারেজ মিডিয়ার ওয়েবসাইটে তার পছন্দমতো পাত্রদের প্রোফাইল খুঁজতে শুরু করলো। প্রায় প্রতিদিনই ইরা তার প্রোফাইলে বিভিন্ন প্রফেশনের পাত্রদের প্রেপোজাল পাচ্ছিল। এভাবেই একদিন প্রপোজাল লিস্টে রাফিদ নামের একটি প্রোফাইলে চোখ আটকে গেলো। আরেকটু ভালোভাবে ডিটেইলগুলো পড়ে ইরা ম্যাসেজ পাঠালো রাফিদকে।

এরপর আস্তে আস্তে ফোনে কথা বলা, সপ্তাহখানেক পর দুজনে দেখা করলো। আরেকটু ভালোভাবে দুজন দুজনকে বুঝে নেয়ার পর মনে হলো, শুভকাজে আর দেরি করা ঠিক হবে না। মাসখানেক পর সোজা বিয়ের কথা পাকাপাকি হলো পারিবারিকভাবে। মহা ধুমধাম করে বিয়ের হলো আফরোজা আর রাফিদের। তাসলিমা ম্যারেজ মিডিয়ার মাধ্যমে আফরোজা খুঁজে পেলো তার পছন্দের মানুষটিকে।

আদর্শ জীবনসঙ্গী খুঁজতে

পাত্র-পাত্রী খোঁজে ডিজিটাল ঘটক

আফরোজা আর রাফিদের মতোই গত ১০ বছর ধরে বিয়ের জন্য যোগ্য ও সৎ পাত্র-পাত্রী সন্ধান দিচ্ছে তাসলিমা ম্যারেজ মিডিয়া। ম্যাচমেকিং বা পাত্র-পাত্রী খোঁজার কাজটা সহজ করতে ২০১১ সালে যাত্রা শুরু করে প্রতিষ্ঠানটি। এরপর নানা চড়াই-উৎরাই পেরিয়ে তাসলিমা ম্যারেজ মিডিয়া আজকে দেশের সবচেয়ে বেশি বিয়ে সম্পন্নকারী একটি স্বনামধন্য প্রতিষ্ঠান। অনলাইনে গ্রাহকদের কাছে একটা বিশ্বাসের স্থান করে নিয়েছে তাসলিমা ম্যারেজ মিডিয়া। তাসলিমা ম্যারেজ মিডিয়াতে আছে উচ্চ শিক্ষিত, সামাজিকভাবে প্রতিষ্ঠিত, ভালো বংশ এবং বিয়ের জন্য সিরিয়াস পাত্র-পাত্রী বায়োডাটা।

 কিভাবে পাত্র-পাত্রী খোঁজার সার্ভিস নিবেন?

তাসলিমা ম্যারেজ মিডিয়ার সার্ভিস নেয়ার জন্য আপনাকে প্রথমে ওয়েবসাইটে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশনের সময় নিজের ছবি, বয়স, শিক্ষাগত যোগ্যতা, পেশাগত তথ্য, যোগাযোগের ঠিকানা, ফোন নম্বর, পছন্দ-অপছন্দ ইত্যাদি তথ্য দিয়ে প্রোফাইল কমপ্লিট করতে হয়। রেজিস্ট্রেশন সম্পূর্ণ হলে একজন কাস্টমার সাপোর্ট এক্সিকিউটিভ গ্রাহকের যাবতীয় তথ্য ভেরিফাই করে প্রোফাইল অ্যাকটিভ করেন।

রেজিস্ট্রেশনের পর নিজের ছবি, বয়স, শিক্ষাগত যোগ্যতা, পেশাগত তথ্য, যোগাযোগের ঠিকানা, ফোন নম্বর, পছন্দ-অপছন্দ ইত্যাদি তথ্য দিয়ে প্রোফাইল কমপ্লিট করতে হয়। তাসলিমা ম্যারেজ মিডিয়ার ওয়েবসাইটে ব্যবহার করা হয়েছে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বিশেষ ম্যাচমেকিং অ্যালগরিদম। আপনি যে ধরনের পাত্র বা পাত্রী খুঁজছেন সেরকম বয়স, পেশা বা শিক্ষাগত যোগ্যতার সবগুলো পাত্র-পাত্রী প্রোফাইল প্রতিদিন আপনার একাউন্টে লগিন করে স্বয়ংক্রিয়ভাবে দেখতে পারবেন। এছাড়াও ওয়েবসাইটে যারা নতুন রেজিস্ট্রেশন করবেন তাদের প্রোফাইলও স্বয়ংক্রিয়ভাবে আপনার একাউন্টে দেখানো হবে।

পাত্র-পাত্রী খুঁজতে এডভান্স সার্চ অপশন

তাসলিমা ম্যারেজ মিডিয়ার অনলাইন প্লাটফর্মে এখন ২৫,০০০+ অরিজিনাল পাত্র-পাত্রী বায়োডাটা আছে। জনপ্রিয়তার সাথে সাথে ওয়েবসাইটে পাত্র-পাত্রী প্রোফাইল সংখ্যা প্রতিদিনই বাড়ছে। তবে হাজারো প্রোফাইলের মধ্যে থেকে নিমেষের মধ্যে নিজের পছন্দমতো পাত্র-পাত্রী বায়োডাটা দেখতে তাসলিমা ম্যারেজ মিডিয়ার ওয়েবসাইটে আছে বিভিন্ন সার্চ অপশন যেখান থেকে আপনি অল্প সময়ের মধ্যেই চাহিদামতো পাত্র-পাত্রী খুঁজে নিতে পারবেন।

পাত্র-পাত্রী খুঁজতে কুইক সার্চ

মাত্র একটি ক্লিকে আপনার পছন্দ অনুযায়ী বয়স, উচ্চতা ও নির্দিষ্ট ধর্মের পাত্র-পাত্রী খুঁজে নিতে তাসলিমা ম্যারেজ মিডিয়ায় আছে কুইক সার্চ অপশন।

ইউজারনেম ও ফটো সার্চ

তাসলিমা ম্যারেজ মিডিয়ার ওয়েবসাইটে রেজিস্ট্রেশন করার পর প্রত্যেক গ্রাহককে একটি ইউনিক ইউজারনেম দেয়া হয়। পাত্র-পাত্রী ইউজারনেম দিয়ে তাদের বায়োডাটা বা প্রোফাইল খুঁজে বের করতে চাইলে ইউজারনেম ও ফটো সার্চ অপশন ব্যবহার করতে পারবেন।

প্রফেশন সার্চ

তাসলিমা ম্যারেজ মিডিয়াতে ৮০ টিরও বেশী প্রফেশনের পাত্র-পাত্রী বায়োডাটা আছে। এর মধ্যে ডাক্তার, ইঞ্জিনিয়ার, বিসিএস ক্যাডার, ব্যাংকার, সচিব, মাল্টিন্যাশনাল কোম্পানির কর্মকর্তা, ব্যারিস্টার, ল-ইয়ার, ডিফেন্স অফিসার, ব্যবসায়ী ও শিল্পপতি সহ চাহিদা মত যেকোন প্রফেশনের পাত্র-পাত্রী খুঁজতে এই সার্চ অপশনটি ব্যবহার করতে পারবেন।

ডিষ্ট্রিক্ট সার্চ

শুরুতে কেবল ঢাকা আর চট্টগ্রামে বসবাসকারী ভিআইপি পাত্র-পাত্রী বায়োডাটা ছিলো তাসলিমা ম্যারেজ মিডিয়াতে। কিন্তু এখন দেশের প্রায় প্রতিটি জেলাতেই আমাদের গ্রাহক রয়েছে। দেশের ভিতরে ৬৪টি জেলার পাত্র-পাত্রী আছে তাসলিমা ম্যারেজ মিডিয়াতে। এই সার্চ লিংকে গিয়ে ঢাকা, চট্টগ্রাম, সিলেট, বরিশাল, নোয়াখালী, অথবা যেকোনো জেলার নামের উপর ক্লিক করলেই ঐ জেলার পাত্র-পাত্রী বায়োডাটা দেখা যাবে।

কান্ট্রি সার্চ

তাসলিমা ম্যারেজ মিডিয়াতে দেশের বাইরে অস্ট্রেলিয়া, কানাডা, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যসহ ইউরোপ ও আমেরিকার সেটেল্ড প্রবাসী ও সিটিজেন পাত্র-পাত্রী প্রোফাইল পাওয়া যাবে। তবে পছন্দমতো যেকোনো একটি দেশের পাত্র-পাত্রী প্রোফাইল দেখতে চাইলে কান্ট্রি সার্চ অপশন ব্যবহার করতে হবে।

কমিউনিটি সার্চ

তাসলিমা ম্যারেজ মিডিয়াতে গ্রাহকরা সব ধর্মের পাত্র-পাত্রী বায়োডাটা খুঁজে পাবেন। মুসলিম, হিন্দু, খ্রিস্টান, বৌদ্ধসহ সব কমিউনিটির প্রোফাইল দেখতে এই সার্চ অপশনটি ব্যবহার করতে হবে।

মেরিটাল স্ট্যাটাস সার্চ

ডিভোর্স, বিধবা, বয়স্ক, বন্ধ্যা, বিপত্নীক, সিঙ্গেল ফাদার বা সিঙ্গেল মাদার বর-কনেও আছে তাসলিমা ম্যারেজ মিডিয়ার ওয়েবসাইটে।

এডুকেশন সার্চ

অনার্স, মাস্টার্স, বিবিএ, এমবিএ, পিএইচডি, ডক্টরেট, এমফিলসহ বিভিন্ন ডিগ্রীধারী পাত্র-পাত্রী প্রোফাইল বাছাই করতে এডুকেশন সার্চ অপশনটি ব্যবহার করা যাবে।

সার্চ অপশনগুলো ব্যবহার করতে এখানে ক্লিক করুন।

পাত্র-পাত্রী খুঁজতে মেম্বারশীপ প্যাকেজ

তাসলিমা ম্যারেজ মিডিয়ায় ফ্রি রেজিস্ট্রেশন করার পর পাত্র-পাত্রী প্রোফাইল দেখতে হলে যেকোনো একটি মেম্বারশীপ প্যাকেজ কিনতে হবে। তাসলিমা ম্যারেজ মিডিয়ার ৪টি সাশ্রয়ী মেম্বারশীপ প্যাকেজ আছে। প্রতিটি প্যাকেজেই আপনি আপনার চাহিদামতো পাত্র-পাত্রী প্রোফাইল দেখতে পারবেন। যেকোনো প্রোফাইল পছন্দ হলে ফেভারিট হিসাবে তার প্রোফাইলটি সেভ করে রাখা যাবে। এছাড়াও পছন্দের প্রোফাইলকে প্রপোজাল পাঠাতে পারবেন, ম্যাসেজ করা যাবে এবং ফোন নম্বরও পাওয়া যাবে।

বেসিক প্যাকেজ

বেসিক প্যাকেজে আপনি ৪৫ দিন সেবা পাবেন। প্রতিদিন সর্বোচ্চ ১০টি পাত্র-পাত্রী প্রোফাইল কন্টাক্ট দেখতে পারবেন এবং প্রতিদিন ৪টি করে প্রোফাইলে প্রোপোজাল পাঠানোসহ সর্বমোট ৫০টি প্রোপোজাল পাঠাতে পারবেন। বেসিক মেম্বারশীপ প্যাকেজ কিনতে পারবেন মাত্র ৩,৫০০ টাকায়।

স্ট্যান্ডার্ড প্যাকেজ

স্ট্যান্ডার্ড প্যাকেজে আপনি ৩ মাসের সেবা পাবেন। প্রতিদিন সর্বোচ্চ ২০টি পাত্র-পাত্রী প্রোফাইল কন্টাক্ট দেখতে পারবেন এবং প্রতিদিন ৬টি করে প্রোফাইলে প্রোপোজাল পাঠানোসহ সর্বমোট ৭০টি প্রোপোজাল পাঠাতে পারবেন। স্ট্যান্ডার্ড মেম্বারশীপ প্যাকেজ কিনতে পারবেন মাত্র ৫,৫০০ টাকায়।

ক্ল্যাসিক প্যাকেজ

ক্ল্যাসিক প্যাকেজে আপনি ৬ মাসের সেবা পাবেন। প্রতিদিন সর্বোচ্চ ৪০টি পাত্র-পাত্রী প্রোফাইল কন্টাক্ট দেখতে পারবেন এবং প্রতিদিন ৮টি করে প্রোফাইলে প্রোপোজাল পাঠানোসহ সর্বমোট ৯০টি প্রোপোজাল পাঠাতে পারবেন। ক্ল্যাসিক মেম্বারশীপ প্যাকেজ কিনতে পারবেন মাত্র ৮,৫০০ টাকায়।

প্রিমিয়াম প্যাকেজ

প্রিমিয়াম প্যাকেজে আপনি দীর্ঘমেয়াদি ১ বছরের সেবা পাবেন। প্রতিদিন সর্বোচ্চ ৭০টি পাত্র-পাত্রী প্রোফাইল কন্টাক্ট দেখতে পারবেন এবং প্রতিদিন ১০টি করে প্রোফাইলে প্রোপোজাল পাঠানোসহ সর্বমোট ১১০টি প্রোপোজাল পাঠাতে পারবেন। প্রিমিয়াম মেম্বারশীপ প্যাকেজ কিনতে পারবেন মাত্র ১১,৫০০ টাকায়।

পাত্র-পাত্রী খুঁজতে ফ্রি মেম্বারশীপ

তাসলিমা ম্যারেজ মিডিয়ার ওয়েবসাইটে রেজিস্ট্রেশন সম্পূর্ণ করলেই আপনি একটি ফ্রি মেম্বারশীপ পাবেন। ফ্রি মেম্বারশীপ ৩ দিনের জন্য। ফ্রি প্যাকেজে আপনি শুধু সীমিত সংখ্যক পাত্র-পাত্রী ছবি ও প্রোফাইল দেখতে পারবেন, কিন্তু যোগাযোগ করার জন্য মোবাইল নম্বর পাওয়া যাবে না অথবা প্রপোজাল পাঠানো যাবে না। এছাড়া ফ্রি মেম্বারশীপ প্যাকেজে আপনি সার্চ অপশনগুলো ব্যবহার করতে পারবেন না। ৩ দিন পরে ফ্রি মেম্বারশীপের মেয়াদ শেষ হয়ে গেলে আপনি নতুন প্যাকেজে আপগ্রেড করতে পারবেন।

 কিভাবে প্যাকেজ কিনবেন?

প্যাকেজ কেনার জন্য তাসলিমা ম্যারেজ মিডিয়ার অনলাইন এবং অফলাইন দুই ধরনের পদ্ধতি চালু আছে। এক্ষেত্রে ডাচ বাংলা ব্যাংকের ডেবিট কার্ড নেক্সাস অথবা যেকোনো ব্যাংকের ভিসা বা মাষ্টার কার্ডের মাধ্যমে ইচ্ছামতো যেকোনো প্যাকেজ কেনা যাবে। তাছাড়া তাসলিমা ম্যারেজ মিডিয়ার ডাচবাংলা ব্যাংক অথবা ইস্টার্ন ব্যাংক লিমিটেডে টাকা ডিপোজিট করে তাসলিমা ম্যারেজ মিডিয়ার কাস্টমার সাপোর্টের নম্বরে ফোন অথবা এসএমএস করলেই আপনার প্রোফাইল আইডির বিপরীতে প্যাকেজটি স্বয়ংক্রিয় ভাবে একটিভ হয়ে যাবে। এছাড়া পেমেন্টর জন্য বিকাশ বা রকেট ব্যবহার করতে পারেন। অবশ্য আপনি চাইলে অফিসে এসেও নগদ অর্থ দিয়ে প্যাকেজ কিনতে পারবেন।

টাকা পরিশোধের জন্য ব্যাংক একাউন্ট নম্বর, বিকাশ ও রকেটের নম্বর দেখতে এখানে ক্লিক করুন।

মেম্বারশীপ থাকা অবস্থায় চাইলেই যেকোনো সময় অন্য যেকোনো প্যাকেজে আপগ্রেড করতে পারবেন। কোনো মেম্বারশীপের মেয়াদ শেষ হলে আবার নতুন করে যেকোনো প্যাকেজ কিনতে পারবেন। এছাড়া প্রতিটি মেম্বারশীপে পাবেন ২৪/৭ কাস্টমার সার্ভিস।

অফলাইনে পাত্র-পাত্রী সার্ভিস

ওয়েবসাইটের পাশাপাশি তাসলিমা ম্যারেজ মিডিয়ার কিন্তু অফলাইন সার্ভিসও আছে। যারা নিরাপত্তার কথা চিন্তা করে ওয়েবসাইটে রেজিস্ট্রেশন করতে চান না, তারা অফলাইন সার্ভিস নিতে পারবেন। আপনারা তাসলিমা ম্যারেজ মিডিয়ার অফিসে এসে নিজেদের পছন্দ-অপছন্দ এবং পাত্র-পাত্রী চাহিদার কথা জানিয়ে সার্ভিস নিতে পারবেন। পাত্র-পাত্রী বদলে অভিভাবকরা এসেও কথা বলতে পারবেন। প্রতিষ্ঠানটির বর্তমান অফিস বিএনএস সেন্টার, উত্তরা, ঢাকা- তে।

সবশেষে পাত্র-পাত্রী খোঁজা

একটি সুখী ও সুন্দর জীবনের জন্য চাই একজন সুন্দর মনের মানুষ। তাসলিমা ম্যারেজ মিডিয়া পছন্দের মানুষটিকে খুঁজে দেয়ার কাজটিই করে আসছে ১০ বছর ধরে। তাই নিশ্চিন্তে খুঁজে নিতে পারেন আপনার পছন্দের পাত্র-পাত্রী ।

বিয়ে সংক্রান্ত যেকোনো তথ্য, সেবা, এবং পরামর্শ পেতে যোগাযোগ করুন তাসলিমা ম্যারেজ মিডিয়ার সাথে।
কল করুনঃ+880-1972-006691 অথবা +88-01782-006615 এ।
আমাদের মেইল করুন taslima55bd@gmail.com

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here