5/5 - (1 vote)

প্রত্যেকটি মানুষের জীবনের ৩টি গুরুত্বপূর্ণ ও অবিচ্ছেদ্য অংশ হলো জন্ম, মৃত্যু এবং বিয়ে। বিয়ের মাধ্যমেই একজন পুরুষ ও নারীর জীবনের পূর্ণতা আসে, শুরু হয় নতুন একটি সম্পর্কের যা অটুট থাকে আজীবন। এই পবিত্র সম্পর্কের মাধ্যমেই একজন পুরুষ ও একজন নারী পারস্পরিক বন্ধন এবং ভালোবাসায় মিলিত হতে পারেন। বিয়ে দাম্পত্য সম্পর্কে জৈবিক চাহিদা পূরণ, মানসিক প্রশান্তি এবং সন্তান জন্মদানের মাধ্যমে মানব বংশ বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। বিয়ের মতো এই মধুর সম্পর্ক সারাজীবন অটুট রাখার জন্য রয়েছে তাসলিমা ম্যারেজ মিডিয়া ওয়েবসাইট, যেখানে রেজিস্ট্রেশন করে বিবাহযোগ্য ছেলে-মেয়ে বা অভিভাবকেরা পছন্দমতো পাত্র-পাত্রী খুঁজে নিতে পারবেন।

কিভাবে রেজিস্ট্রেশন করবেন?

আপনি যদি তাসলিমা ম্যারেজ মিডিয়া থেকে বর-কনে খুঁজে পেতে চান তাহলে আপনাকে অনলাইনে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন এর পুরো প্রসেসটি জানতে ক্লিক করে নিচের ভিডিওটি দেখুন-

তাসলিমা ম্যারেজ মিডিয়ার রয়েছে দেশের সবচেয়ে বড় ম্যাট্রিমনিয়াল ডাটাবেজ। পাত্র-পাত্রী খোঁজার জন্য আপনার কম্পিউটার বা স্মার্টফোনটির মাধ্যমে তাসলিমা ম্যারেজ মিডিয়ার ওয়েবসাইটে রেজিস্ট্রেশন করতে হবে। কয়েকটি ধাপে রেজিস্ট্রেশন করতে হবে, তাসলিমা ম্যারেজ মিডিয়ায় রেজিস্ট্রেশন করা খুবই সহজ। রেজিস্ট্রেশন করার জন্য প্রথমে এখানে ক্লিক করুন।

রেজিস্ট্রেশন – ধাপঃ ১

taslima marriage media registration

আদর্শ জীবনসঙ্গী খুঁজতে

রেজিস্ট্রেশন করার জন্য ১ম ধাপে আপনাকে একটি মোবাইল নম্বর, ভ্যালিড ই-মেইল আইডি, এবং নিরাপত্তার জন্য পাসওয়ার্ড দিতে হবে। রেজিস্ট্রেশন এর সময় অবশ্যই একটি সচল মোবাইল নম্বর ব্যবহার করবেন। আপনার দেয়া মোবাইল নম্বরে কল করে আমাদের কাস্টমার সাপোর্ট এক্সিকিউটিভ আপনার তথ্যগুলো ভেরিফাই করবে। আপনার দেয়া মোবাইল নম্বর এবং ইমেইল এড্রেসটি সঠিক না হলে আপনার একাউন্টটি একটিভ করা হবে না। একাউন্ট একটিভ না হলে পাত্র-পাত্রী খুঁজতে পারবেন না। এছাড়া রেজিস্ট্রেশন এর সময় যে পাসওয়ার্ডটি দিবেন সেটা অবশ্যই মনে রাখবেন কারণ পরবর্তীতে এই পাসওয়ার্ডটি ব্যবহার করেই আপনার একাউন্টে লগিন করতে হবে। এখানে সকল তথ্য দিয়ে ‘Next’ বাটনে ক্লিক করুন।

রেজিস্ট্রেশন – ধাপঃ ২

রেজিস্ট্রেশন

পরবর্তী ধাপে আপনি বর্তমানে কোন দেশে আছেন, আপনার লিঙ্গ, আপনার নাম, অভিভাবকের ফোন নম্বর, জন্ম তারিখ, আপনি কোন ধর্মের এবং আপনার বর্ণ বা জাত সিলেক্ট করতে হবে। এছাড়া আপনার বৈবাহিক অবস্থা (অবিবাহিত, বিধবা, ডিভোর্স, অথবা সেপারেটডে), বর্তমানে কি করছেন, আপনার কোম্পানি বা ব্যবসা প্রতিষ্ঠানের নাম এবং বর্তমান জেলা কোনটি তা সিলেক্ট করতে হবে। ২য় ধাপেও আপনাকে সঠিক তথ্য দিতে হবে, তা না হলে আপনার একাউন্টটি একটিভ করা হবে না এবং আপনি আমাদের ওয়েবসাইটে পাত্র-পাত্রী খুঁজতে পারবেন না। সকল তথ্য পূরণ করে ‘Next’ বাটনে ক্লিক করবেন।

রেজিস্ট্রেশন – ধাপঃ ৩

রেজিস্ট্রেশন

৩য় ধাপে আপনার প্রোফাইলের জন্য একটি ছবি আপলোড করবেন। যিনি পাত্র বা পাত্রী খুঁজছেন অবশ্যই তার ছবি আপলোড করতে হবে। আপনি যে ছবিটি আপলোড করবেন সেটি দেখেই কিন্তু পাত্র বা পাত্রী পক্ষ আপনাকে পছন্দ করবে। সুতরাং বিয়ে করার সময় ঘটককে যেমন নিজের সবচেয়ে সুন্দর ছবিটি দেন, সেরকম ছবিই এখানে আপলোড করবেন। ছবি আপলোড করার পর ‘Next’ বাটনে ক্লিক করবেন।

রেজিস্ট্রেশন – ধাপঃ ৪

রেজিস্ট্রেশন

এর পরবর্তী ধাপে আপনার বায়োডাটা তৈরী করার জন্য আরও কিছু তথ্য দিতে হবে। আপনার পিতার নাম, পিতার পেশা, মাতার নাম, মাতার পেশা, আপনার শিক্ষাগত যোগ্যতা, বর্তমান ও স্থায়ী ঠিকানা দিয়ে আপনার প্রোফাইলটি সম্পূর্ণ করবেন। এছাড়া আপনার রক্তের গ্রুপ এবং জাতীয়তা দিতে হবে। আপনি বাংলাদেশী হলে ‘Bangali’ অপশনটি সিলেক্ট করবেন। আপনি যদি দেশের বাইরে থাকেন তাহলে অন্যান্য অপশন সিলেক্ট করবেন। মনে রাখবেন, আপনি যদি কোনো ভুল তথ্য দেন আর তা যদি প্রমাণিত হয় তাহলে আপনার একাউন্টটি বন্ধ হয়ে যাবে। সবগুলা তথ্য পূরণ করে ‘Save’ বাটনে ক্লিক করুন। ব্যস, আপনার রেজিস্ট্রেশন এর কাজ সম্পূর্ণ হয়েছে এবং তাসলিমা ম্যারেজ মিডিয়াতে আপনার একাউন্টটি তৈরী করা হয়ে গেছে।

এরপর আমাদের একজন কাস্টমার সাপোর্ট এক্সিকিউটিভ আপনাকে ফোন দিয়ে আপনার দেয়া তথ্যগুলো ভেরিফাই করে প্রোফাইলটি একটিভ করে দিবেন।

একাউন্ট ড্যাশবোর্ড

taslima marriage media login

৪নং ধাপে ‘Save’ বাটনে ক্লিক করার পর আপনাকে স্বয়ংক্রিয়ভাবে প্রোফাইল ড্যাশবোর্ডে নিয়ে যাওয়া হবে। বর্তমানে আপনি একটি ফ্রি মেম্বারশীপ প্যাকেজে আছেন। ফ্রি মেম্বারশীপটি ৩ দিনের জন্য। ফ্রি প্যাকেজে আপনি শুধু সীমিত সংখ্যক পাত্র-পাত্রীদের ছবি ও প্রোফাইল দেখতে পারবেন, কিন্তু যোগাযোগ করার জন্য মোবাইল নম্বর পাওয়া যাবে না অথবা প্রপোজাল পাঠাতে পারবেন না। এছাড়া ফ্রি মেম্বারশীপ প্যাকেজে আপনি সার্চ অপশনগুলো ব্যবহার করতে পারবেন না। সুতরাং আপনি যদি আপনার পছন্দমতো পাত্র-পাত্রী খুঁজতে চান এবং তাদের সাথে যোগাযোগ করতে চান তাহলে এখনই একটি মেম্বারশীপ প্যাকেজ কিনুন। তাসলিমা ম্যারেজ মিডিয়ার ৪টি মেম্বারশীপ প্যাকেজ আছে। প্যাকেজের বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

taslima marriage media membership package

রেজিস্ট্রেশন এর পর কিভাবে প্যাকেজ কিনবেন?

তাসলিমা ম্যারেজ মিডিয়াতে অনলাইন এবং অফলাইনে প্যাকেজ কিনতে পারবেন। অনলাইনে ডাচ বাংলা ব্যাংকের ডেবিট কার্ড নেক্সাস অথবা যেকোনো ব্যাংকের ভিসা বা মাষ্টার কার্ডের মাধ্যমে ইচ্ছামতো যেকোনো প্যাকেজ কেনা যাবে। অফলাইনে তাসলিমা ম্যারেজ মিডিয়ার ডাচবাংলা ব্যাংক অথবা ইস্টার্ন ব্যাংক লিমিটেডের একাউন্টে পছন্দের প্যাকেজের নির্ধারিত টাকা ডিপোজিট করে কাস্টমার সাপোর্টের নম্বরে ফোন করে জানালেই আপনার মেম্বারশীপ প্যাকেজটি একটিভ করে দেয়া যাবে।

এছাড়া পেমেন্টর জন্য বিকাশ বা রকেট ব্যবহার করতে পারেন। অবশ্য আপনি চাইলে অফিসে এসেও নগদ অর্থ দিয়ে প্যাকেজ কিনতে পারবেন। টাকা পরিশোধের জন্য ব্যাংক একাউন্ট নম্বর, বিকাশ ও রকেটের নম্বর দেখতে এখানে ক্লিক করুন।

মেম্বারশীপ থাকা অবস্থায় চাইলেই যেকোনো সময় অন্য যেকোনো প্যাকেজে আপগ্রেড করতে পারবেন। কোনো মেম্বারশীপের মেয়াদ শেষ হলে আবার নতুন করে যেকোনো প্যাকেজ কিনতে পারবেন। এছাড়া প্রতিটি মেম্বারশীপে পাবেন ২৪/৭ কাস্টমার সার্ভিস।

রেজিস্ট্রেশন এর পর পাত্র-পাত্রী খুঁজবেন কিভাবে?

মেম্বারশীপ প্যাকেজ কেনার পর শুরু করতে পারবেন পাত্র-পাত্রী খোঁজার কাজ। একাউন্ট থেকে লগ-আউট বা সাইন-আউট হয়ে গেলে প্রথমে আপনার ইমেইল এবং পাসওয়ার্ড দিয়ে একাউন্টে লগিন করুন। লগ-ইন করে আপনার ড্যাশবোর্ড থেকে ‘My Marriage’ অপশনে ক্লিক করুন। পরবর্তী পেজে আপনার ছবি, নাম, বয়স, পেশা, ধর্ম এবং শিক্ষাগত যোগ্যতাসহ সংক্ষিপ্ত তথ্য দেখতে পারবেন। এখান থেকে স্ক্রল করে নিচে নামলেই স্বয়ংক্রিয়ভাবে দেখতে পাত্র বা পাত্রীদের প্রোফাইল দেখতে পারবেন।

তাসলিমা ম্যারেজ মিডিয়ার ওয়েবসাইটে ব্যবহার করা হয়েছে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স এবং বিশেষ ম্যাচমেকিং অ্যালগরিদম। রেজিস্ট্রেশন এর পর নিজের ছবি, বয়স, শিক্ষাগত যোগ্যতা, পেশাগত তথ্য, যোগাযোগের ঠিকানা, ফোন নম্বর, পছন্দ-অপছন্দ ইত্যাদি তথ্য দিয়ে প্রোফাইল কমপ্লিট করতে হয়। তাসলিমা ম্যারেজ মিডিয়ার ওয়েবসাইটে ব্যবহার করা হয়েছে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বিশেষ ম্যাচমেকিং অ্যালগরিদম। আপনি যে ধরনের পাত্র বা পাত্রী খুঁজছেন সেরকম বয়স, পেশা বা শিক্ষাগত যোগ্যতার সবগুলো পাত্র-পাত্রীর প্রোফাইল আপনার ড্যাশবোর্ডে দেখতে পারবেন। এছাড়াও ওয়েবসাইটে কারা নতুন রেজিস্ট্রেশন করেছে এবং আপনার প্রোফাইলটি কে কে ভিজিট করেছে সেটাও দেখতে পারবেন।

ড্যাশবোর্ড থেকে যেকোনো পাত্র বা পাত্রীর ছবি, বয়স, পেশাগত তথ্য, শিক্ষাগত যোগ্যতা, ঠিকানাসহ সম্পূর্ণ বায়োডাটা দেখতে পারবেন। কারও প্রোফাইল পছন্দ হলে তাদেরকে ফেভারিট হিসেবে পছন্দের তালিকায় এড করতে পারবেন। পছন্দের প্রোফাইলগুলোকে ম্যাসেজ করতে পারবেন, প্রপোজাল পাঠাতে পারবেন এবং ফোনেও কথা বলতে পারবেন।

আপনি যদি সব ধরনের প্রোফাইল না দেখে শুধুমাত্র নির্দিষ্ট যোগ্যতার যেমন ডাক্তার বা ইঞ্জিনিয়ার পাত্র-পাত্রীর প্রোফাইল দেখতে চান তাহলে গুরুত্বপূর্ণ কিছু অপশন ব্যবহার করতে পারেন। এই অপশনগুলো নিয়ে এখন আলোচনা করবো।

Settings অপশন

রেজিস্ট্রেশন

Settings অপশনে ক্লিক করে যেকোনো সময় আপনার ব্যক্তিগত তথ্যগুলো পরিবর্তন করতে পারবেন। অর্থাৎ আপনার বয়স, শিক্ষাগত যোগ্যতা, পেশাগত তথ্য, আপনি কি কি করতে পছন্দ করেন, আপনার শখ, স্থায়ী ও বর্তমান ঠিকানা, ফোন নম্বর, পাসওয়ার্ড ইত্যাদি পরিবর্তন করতে চাইলে এই অপশনটি ব্যবহার করতে হবে। Settings পেজ থেকে Partner Preference অপশনটি ব্যবহার করে আপনি কত বছর, কোন ধর্মের, কিরকম উচ্চতা, শিক্ষাগত যোগ্যতা এবং কেমন বৈবাহিক অবস্থার (অবিবাহিত, বিধবা, ডিভোর্স, অথবা সেপারেটডে) পাত্র-পাত্রী চাচ্ছেন সেটা নির্দিষ্ট করে দিতে পারবেন। এখানে পছন্দের পাত্র-পাত্রীর যোগ্যতা নির্ধারণ করে দিলে আপনার ড্যাশবোর্ডে শুধুমাত্র ঐরকম পাত্র-পাত্রীর প্রোফাইলই দেখানো হবে। এতে আপনার পাত্র-পাত্রী খোঁজার কাজটা হবে আরও সহজ।

Search অপশন

রেজিস্ট্রেশন

তাসলিমা ম্যারেজ মিডিয়ার অনলাইন প্লাটফর্মে এখন ৩০,০০০+ অরিজিনাল পাত্র-পাত্রীর বায়োডাটা আছে। জনপ্রিয়তার সাথে সাথে আমাদের ওয়েবসাইটে পাত্র-পাত্রীর প্রোফাইল সংখ্যা প্রতিদিনই বাড়ছে। তবে হাজারো প্রোফাইলের মধ্যে থেকে নিমেষের মধ্যে নিজের পছন্দমতো পাত্র-পাত্রীর বায়োডাটা দেখতে Search অপশনটি ব্যবহার করতে পারেন।

Search পেজে মাত্র একটি ক্লিকে আপনার পছন্দ অনুযায়ী বয়স, উচ্চতা ও নির্দিষ্ট ধর্মের পাত্র-পাত্রী খুঁজে নিতে আছে Search All অপশন। ইউজারনেম ও ফটো সার্চ পাত্র-পাত্রীর ইউজারনেম দিয়ে তাদের বায়োডাটা বা প্রোফাইল খুঁজে বের করতে চাইলে Username SearchPhoto Search অপশন ব্যবহার করতে পারবেন। ডাক্তার, ইঞ্জিনিয়ার, বিসিএস ক্যাডার, ব্যাংকার, সচিব, মাল্টিন্যাশনাল কোম্পানির কর্মকর্তা, ব্যারিস্টার, ল-ইয়ার, ডিফেন্স অফিসার, ব্যবসায়ী ও শিল্পপতি সহ চাহিদা মত যেকোন প্রফেশনের পাত্র-পাত্রী খুঁজতে ব্যবহার করতে পারবেন Profession Search অপশনটি।

দেশের ভিতরে ৬৪টি জেলার পাত্র-পাত্রীই আছে তাসলিমা ম্যারেজ মিডিয়াতে। District search লিঙ্কে গিয়ে ঢাকা, চট্টগ্রাম, সিলেট, বরিশাল, নোয়াখালী, অথবা যেকোনো জেলার নামের উপর ক্লিক করলেই ঐ জেলার পাত্র-পাত্রীর বায়োডাটা দেখা যাবে। আর পছন্দমতো যেকোনো একটি দেশের পাত্র-পাত্রীর প্রোফাইল দেখতে চাইলে Country Search অপশন ব্যবহার করতে হবে।

তাসলিমা ম্যারেজ মিডিয়াতে গ্রাহকরা সব ধর্মের পাত্র-পাত্রীর বায়োডাটা খুঁজে পাবেন। মুসলিম, হিন্দু, খ্রিস্টান, বৌদ্ধসহ সব কমিউনিটির প্রোফাইল দেখতে Community Search অপশনটি ব্যবহার করতে হবে।  অনার্স, মাস্টার্স, বিবিএ, এমবিএ, পিএইচডি, ডক্টরেট, এমফিলসহ বিভিন্ন ডিগ্রীধারী পাত্র-পাত্রীদের প্রোফাইল বাছাই করতে Education Search অপশনটি ব্যবহার করা যাবে।

অন্যান্য অপশনগুলো

আপনার ড্যাশবোর্ডের ডানদিকে একটি ‘Chat Box’ দেখতে পাবেন। চ্যাট বক্সে যারা অনলাইনে আছেন তাদের সাথে সরাসরি কথা বলতে পারবেন। এছাড়া ড্যাশবোর্ড থেকে My Photos এ ক্লিক করে আপনার ছবি পরিবর্তন করতে পারবেন। আপনি কয়জনকে প্রপোজাল পাঠিয়েছেন, কয়জন আপনার প্রপোজাল গ্রহণ করেছে এবং কয়জন আপনাকে প্রপোজাল পাঠিয়েছে এগুলো ড্যাশবোর্ডের বিভিন্ন অপশনে ক্লিক করে সহজেই জানতে পারবেন।

রেজিস্ট্রেশন এর পর পাত্র-পাত্রী খুঁজতে কয়দিন লাগে?

আসলে বিয়ের ব্যাপারটা সম্পূর্ণভাবে মহান আল্লাহ্ ও তাকদীরের উপর নির্ভরশীল। তবে আমরা সৎ এবং যোগ্য পাত্র-পাত্রী খুঁজে দেয়ার জন্য সর্বোচ্চ চেষ্টা করি। এক্ষেত্রে যারা পাত্র-পাত্রী খুঁজছেন তাদেরকেও একটু ধৈর্যশীল হতে হবে, শুরুতেই রেসপন্স না পেলে হতাশ হওয়া যাবে না এবং নিয়মিত প্রোফাইলে অ্যাকটিভ থাকতে হবে।

তাসলিমা ম্যারেজ মিডিয়াতে পাত্র-পাত্রী খোঁজার জন্যপ্রতিদিনই নির্দিষ্ট কিছু সময় বরাদ্দ রাখুন। প্রপোজাল পেলে সেগুলো গ্রহণ করুন। কারণ এই অনুরোধ গ্রহণ করার দ্বারা কেউ আপনার ফোন নাম্বার এবং ঠিকানা পাবেন। যাদেরকে আপনার পছন্দ হয় তাদেরকে ফেভারিট লিস্টে এড করুন। এরপর সবার সাথে আস্তে আস্তে কথা বলুন এবং এর মধ্য থেকে যাকে পছন্দ হয় তাকে বিয়ে করার প্রস্তাব দিন।

কাস্টমার সাপোর্টের নম্বর ও ঠিকানা

তাসলিমা ম্যারেজ মিডিয়ার সার্ভিস নিতে নিচের কাস্টমার সাপোর্ট নম্বরে সরাসরি যোগাযোগ করতে পারেনঃ +8801782006615, +8801972006695, +8801972006691, +8801972006696, +8801407004398, +8801972006692, +8801407004396, +8801407004399, +8801958461067, +8801958461063, +8801407004393

অথবা সরাসরি অফিসে এসেও সার্ভিস নিতে পারবেন। অফিসের ঠিকানাঃ উত্তরা বিএনএস সেন্টার, রুম- ৯২৩, সেক্টর- ৭, ঢাকা-১২৩০

সবশেষে

২০১১ সালে যাত্রা শুরু করা তাসলিমা ম্যারেজ মিডিয়া এখন পর্ডন্ত বাংলাদেশে সবচেয়ে বেশি পাত্র-পাত্রীদের বিয়ে সম্পন্নকারী একটি সফল প্রতিষ্ঠান। আমাদের ওয়েবসাইটে যারা বিয়ের ব্যাপারে সিরিয়াস শুধুমাত্র তাদের প্রোফাইলই অ্যাকটিভ করা হয়। এখানে গ্রাহকের তথ্যগুলোর শতভাগ নিরাপত্তা দেওয়া হয় এবং এখানে প্রতারণার কোনো সুযোগ নেই। তাই আজই রেজিস্ট্রেশন করে খুঁজে নিন আপনার পছন্দের জীবনসঙ্গী।

বিয়ে সংক্রান্ত যেকোনো তথ্য, সেবা, এবং পরামর্শ পেতে যোগাযোগ করুন তাসলিমা ম্যারেজ মিডিয়ার সাথে।
কল করুনঃ+880-1972-006691 অথবা +88-01782-006615 এ।
আমাদের মেইল করুন taslima55bd@gmail.com

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here