.
Published: Sun, Jun 30, 2019 9:09 AM
Updated: Thu, Oct 17, 2019 10:14 PM


বিয়ের আগে সাজ নিয়ে দুশ্চিন্তা, জেনে নিন পাঁচটা গুরুত্বপূর্ণ টিপস

By Admin

বিয়ের আগে সাজ নিয়ে দুশ্চিন্তা, জেনে নিন পাঁচটা গুরুত্বপূর্ণ টিপস

বিয়ের আগে সাজ নিয়ে দুশ্চিন্তা, জেনে নিন পাঁচটা গুরুত্বপূর্ণ টিপস

বিয়ের সাজ বলে কথা, আর তা নিয়ে চিন্তায় নেই এমন মেয়ে খুঁজে পাওয়া মুশকিল। এই অনুষ্ঠানের মধ্যমণি কনের সাজ সবচেয়ে আকর্ষণীয় না হলে আর কীই বা হল । তাই সব কনেরাই বিয়ের সাজ কেমন হবে তা নিয়ে দুশ্চিন্তায় থাকেন। আর সেই দুশ্চিন্তা দূর করতেই আজকের প্রতিবেদনে রইল বেশকিছু দরকারি টিপস যা বিয়ের সাজে মাষ্ট।

১। মুখের সাজ
মুখে মেকআপ করার আগে ভালো ব্র্যান্ডের প্রসাধনী ক্লিনজার দিয়ে মুখ ধোয়া কিন্তু অবশ্যই জরুরি। বিয়ের এক মাস আগে থেকে নিয়মিত মুখের ত্বক হাইড্রেটেড রাখলে মেকআপ ভালো স্যুট করে । ফাউন্ডেশন বাছার ক্ষেত্রেও বিশেষ নজর দিন। নয়তো পুরো সাজটাই বিগড়ে যাবে। শুধু তাই না, ত্বকের সঙ্গে শেড মানানসই না হলে বিগড়ে যাবে মেকআপের বেস। ফাউন্ডেশন ব্যবহার করার সময় নজর রাখুন পুরো মুখ এবং গলার ত্বক কভার হচ্ছে কিনা। স্কিনটোন উজ্জল করতে কিন্তু এটিই ভরসা। বেস মেকআপ-এর পর এবার পালা ডিটেইলস এর। ব্লাশার ব্যবহার করার আগে আপনার পোশাকের দিকে একবার তাকান। ব্লাশারের রঙ ম্যাচ না করলে আপনাকে কিন্তু মোটেই আকর্ষণীয় লাগবে না। চোখের নীচ থেকে শুরু করে কানের শেষ পর্যন্ত তেরচা করে লাগান ব্লাশার। এতে ডিটেইলিং পাবে চিকের অংশও। আপনার মুখকে আরও নজরকাড়া করে তুলতে ব্যবহার করতে পারেন হাইলাইটার।

২। চোখের সাজ
ব্রাইডাল মেকআপ-এর অত্যন্ত গুরুত্বপূর্ণ পার্ট কিন্তু চোখকে সাজিয়ে তোলা। প্রথমেই সুন্দর করে এঁকে নিন আইব্রো'স। এক একরকমের ব্রাইডাল মেকআপ-এ এক একরকম চোখের সাজ হয় । তাই খেয়াল রাখুন আপনি কেমন চোখের সাজ চাইছেন- ব্রাইট গ্লসি আইস্ না ম্যাট লুক নাকি শুধুই হাইলাইটেড আইস্। সেই অনুযায়ী কথা বলে নিন আপনার মেকআপ আর্টিস্ট এর সাথে। চোখের সাজে আইশ্যাডোর ব্লেন্ডিং কিন্তু খুব গুরুত্বপূর্ণ। দেখবেন পোশাকের সাথে যেন আইশ্যাডোর কম্বিনেশন ম্যাচড হয়। খেয়াল রাখুন লাইনার আঁকার সময়ও। মুখের সাজের সঙ্গেসাথে যেন বেমানান মনে না হয় লাইনার আঁকার স্টাইল। চোখকে আরও সুন্দর করতে চোখের নিচে ব্যবহার করতে পারেন হাইলাইটার। চোখের পাতা ছোট হলে চিন্তা করবেন না।আইল্যাশ কার্লার দিয়ে আলতো কার্ল করে নিন আইল্যাশ।এতে বড়ো দেখাবে চোখের পাতা এবং অনায়াসে লাগাতে পারবেন মাস্কারা।

৩। ঠোঁট
লিপ কালার পুরো মুখের সাজকে সম্পূর্ণ করে তোলে। পোশাকের রঙ এবং সাজের সঙ্গে ম্যাচ করছে, এমন লিপ কালারই বাছুন। আপনার সম্পূর্ণ সাজ যদি হালকা ধাঁচের হয়, তবে বেছে নিতে পারেন গাঢ় লাল অথবা মেরুন লিপস্টিক। প্রফেশনালদের মতে যদিও কনেসাজের সবচেয়ে ভালো লিপ কালার হল সফ্ট কোরাল বা গোলাপি। স্টেইনও ব্যবহার করতে পারেন লিপ কালার লাগানোর আগে যা দীর্ঘস্থায়ী করে ঠোঁটের রঙ। মেক-আপ আর্টিষ্টের পরামর্শ নিয়ে হালকা লিপ গ্লস ব্যবহার করুন যা আপনার ঠোঁটকে করে তুলবে আকর্ষণীয়।

৪। চুলের সাজ
বিয়ের দিন চুল ঘন ও সুন্দর করে তুলতে হলে যত্ন করতে হবে কয়েকমাস আগে থেকেই। ঘরোয়া টোটকা যেমন ডিমের সাদা অংশ, পেঁয়াজের রস ইত্যাদি ব্যবহার করলে চুল অনেক বেশি স্মুথ আর ব্রাইট হয়। এছাড়া পার্লারে গিয়েও নিয়মিত চুলের চর্চা করতে পারেন। স্পা এবং চুলের ন্যরিশমেন্ট চুলে ভালো ভল্যুম দেবে। আর বিয়ের দিন পছন্দমতো স্টাইলে বেঁধে নিলেই নজর কাড়বে চুলের সাজ। এছাড়া ছোট সুগন্ধী ফুলের বাহারে চুলকে আরও সুন্দর করে তোলা যায়। অথবা শুধু গোলাপই আপনাকে অনন্যা করে তুলতে পারে বিয়ের দিন ।

৫। ম্যানিকিওর ও পেডিকিওর
ব্রাইডাল মেকআপ মানেই কিন্তু শুধু মুখ আর চুলের সাজ নয়। হাতের ত্বকও সমান উজ্বল দেখানো জরুরি। আলতা পরা সুন্দর পা-ও যেন সবার নজর কাড়ে তাও তো দেখতে হবে। বিয়ের অন্তত ছয় সপ্তাহ আগে থেকে নিয়মিত ম্যানিকিওর-পেডিকিওর করান । বিয়ের দিন পছন্দমতো নেইল পলিশ ব্যবহার করুন। মেক-আপ আর্টিষ্টের সাহায্য নিয়ে মানানসই নেইল আর্টও করতে পারেন।
যোগাযোগ
তাছলিমা ম্যারেজ মিডিয়া
০১৯৭২০০৬৬৯৩


Register now to talk with your life parner.   Do you have account?   Login  
Categories: Bride,
Tags: Bangal matrimony, Bangla Marriage, Bangla Marriage Website, Bangla Matchmaker, Bangla Matrimonoal website, Bangla Matrimonial Site
Division: Khulna
District: Jhenaidah
Thana: Kaliganj
This post read 450 times.
Taslima Marriage Media Blog


Suggested Posts